Breaking News
Home / Trending / সকল পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে, দুই বউ না থাকলেই জেল

সকল পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে, দুই বউ না থাকলেই জেল

আজব এই পৃথিবী আজব এর নিয়ম কানুন। পৃথিবীর বিভিন্ন জাতির মধ্যে বিভিন্ন রকম রীতি কিংবা নিয়ম চালু থাকে যা অন্য জাতির কাছে অদ্ভুত মনে হয়। তবে তাদের কাছে এটি স্বাভাবিক ব্যাপার। এমনই এক রীতির কথা জানা গেলো সম্প্রতি।

বিশ্বেরই একটি দেশ যেখানে নাকি পুরুষদের দুই বিয়ে করতেই হবে। কেউ যদি করতে অস্বীকৃতি জানায় তাহলে তার সাজা যাবজ্জীবন জেল। লও ঠ্যালা..হয় জেলে গিয়ে পচে মরো না হয় দুই বউয়ের জ্বালায় জ্বলে পুরে মরো। পুরুষ হওয়াটাই আসলে বিপদ। দেখুন বিস্তারিত

‘সকল পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে। যদি দেশের কোনও পুরুষ বা নারী এই সিদ্ধান্তে আপত্তি জানান, তা হলে শাস্তি হবে যাবজ্জীবন জেল।’ এটি এরিত্রিয়ার সরকারি আইনে স্পষ্টভাবে বলা হয়েছে।

কথায় বলে একে চন্দ্র, দুয়ে পক্ষ। আর তা যেন কাজে প্রমাণ করিয়ে দিয়েছে এরিত্রিয়া সরকার। সম্প্রতি এ বিষয়টি নিয়ে বেশ আলোচনার ঝড় উঠেছে।

আরবীয় দেশগুলির মধ্যে এরিত্রিয়াতেই শুধুমাত্র এমন অদ্ভুত আইন জারি করা হয়েছে। রীতিমতো ধর্মীয় আইনের মাধ্যমে এই নির্দেশকে মান্যতা দিয়েছেন গ্র্যান্ড মুফতি।

আইনে স্পষ্ট করে বলা হয়েছে, এরিত্রিয়ার সমস্ত পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে। যদি দেশের কোনও পুরুষ বা নারী এই সিদ্ধান্তে আপত্তি জানান, তা হলে শাস্তি হবে যাবজ্জীবন জেল।

সরকারি সূত্রে জানানো হয়েছে, দেশে পুরুষের সংখ্যা কমে যাচ্ছে প্রতিনিয়ত। এর আগে দীর্ঘদিন ইথিওপিয়ার সঙ্গে যুদ্ধের কারণে অনেক পুরুষ হারিয়েছে এরিত্রিয়া। ক্রমশ পুরুষশূন্য হয়ে পড়ছে এই দেশ। তাই দেশের স্বার্থেই এই আইন বলবৎ করেছে দেশটির সরকার।