Breaking News
Home / Strange Stories / দেখুন ব্রীজের উপর নদী, মানুষ কি না পারে..!!! (ভিডিও)

দেখুন ব্রীজের উপর নদী, মানুষ কি না পারে..!!! (ভিডিও)

সাধারনত নদীর দুপাশে সংযোগ স্থাপনের জন্য তৈরি করা হয় ব্রীজ। কিন্তু কখনও কি শুনেছেন কিংবা দেখেছেন ব্রীজের উপর নদী বয়ে চলে। কি ভাবছেন চাপা মারছি। নারে ভাই সত্যিই এমন এক ব্রীজ আছে জার্মানিতে, যেখানে ব্রীজের উপর নদী বয়ে চলে।

জার্মানীর এলবি নদীর উপর অবস্থিত এই ব্রিজটি জার্মানীর ২টি গুরুত্বপূর্ণ শিপিং ক্যানেল এলবি-হ্যাভেল ক্যানেল এবং মিডল্যান্ড ক্যানেলকে সংযুক্ত করেছে।।৯১৮ মিটার লম্বা এই ব্রিজটি তৈরিতে খরচ হয়েছে মোট ৫০০ মিলিয়ন ইউরো।। ১৯৯৭ সালে এর নির্মান কাজ শুরু হয় আর শেষ হয় ২০০৩ সালে, অর্থাৎ মোট সময় লাগে ৬ বছর।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

শুক্রবার দিনটির ঐতিহাসিক গুরত্ব

শুক্রবার দিনে প্রথম মানুষ হযরত আদম(আ) কে সৃষ্টি করা হয়েছে। এই দিনে হযরত আদম(আ) বেহেশতে স্থান দেয়া হয়েছে।এই দিনেই হযরত আদম(আ) পৃথিবীতে অবতরণ করেন।

সপ্তাহের সাতটি দিনের মাঝে শুক্রবারই সে দিন যেদিন হযরত আদম(আ) মৃত্যুবরণ করেছিলেন।শুক্রবার দু’আ কবুলেরও দিন, তবে দুয়ায় নিষিদ্ধ/হারাম কিছু চাওয়া যাবে না। এই দিনেই হবে কিয়ামত।

এটি এমন একটি দিন যেদিন আল্লাহ তায়ালা, পরম করুনাময় আমাদের সগীরা(ছোট) গুনাহসমূহ ক্ষমা করে দিয়ে থাকেন, শুধুমাত্র ঐ দিনেরই নয় বরং পুরো সপ্তাহের এবং সাথে অতিরিক্ত আরো তিন দিনের।

সহীহ মুসলিমের হাদীসটি বর্ণিত হলঃ আবু হুরায়রা (রা) হতে বর্ণিত, রাসুলুল্লাহ(সঃ) বলেন,”যদি কেউ যথাযথভাবে ওযু (পবিত্রতা অর্জন) করল, এরপর জুমার নামাযে আসলো, মনোযোগের সাথে খুতবা শুনলো এবং নীরবতা পালন করে, তার ঐ শুক্রবার এবং পরবর্তী শুক্রবারের মধ্যবর্তী সকল ছোটোখাট গুনাহসমূহ ক্ষমা করে দেয়া হবে, সাথে অতিরিক্ত আরো তিনটি দিনেরও।” (মুসলিম)