Breaking News
Home / Entertainment / বিশ্বের যেসব ব্যাক্তিদের সম্পদের কাছে বিল গেটসকেও গরিব মনে হয় (ভিডিও)

বিশ্বের যেসব ব্যাক্তিদের সম্পদের কাছে বিল গেটসকেও গরিব মনে হয় (ভিডিও)

বিল গেটস বিশ্বের সেরা ধনী আমরা সবাই এমনটাই জানি। কিন্তু আসল সত্যটা কিন্তু অন্য। কারন বিশ্বে এমন অনেক ব্যাক্তি বা ব্যাক্তিগোষ্টি আছে যাদের টাকা ও সম্পদের পরিমান বিল গেটসের চেয়ে হাজার গুন বেশি। ভাবছেন চাপা মারছি। না ভাই চাপা না পুরোপুরি সত্য।

তবে তফাৎটা হলো বিল গেটস তার সম্পদের পরিমান প্রকাশ করতে পারেন কিন্তু এরা সেটা পারেন না। কারন এদের অর্থ সম্পদ কোনটাই সঠিক পথে ইনকাম করা নয়। এইসব ব্যাক্তিরা যে পরিমান সম্পদের মালিক তার কাছে বিল গেটস কিছুই না। এদের সম্পদের সামনে বিল গেটসকেও গরিব মনে হবে।

ভিডিওটি পোষ্টের নিচে দেয়া আছে। ভিডিওটি দেখতে স্ক্রল করে পোষ্টের নিচে চলে যান।

আরো পড়ুনঃ

যেখানে দুটি বিয়ে না করলেই যাবজ্জীবন জেল

‘সকল পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে। যদি দেশের কোনও পুরুষ বা নারী এই সিদ্ধান্তে আপত্তি জানান, তা হলে শাস্তি হবে যাবজ্জীবন জেল।’ এটি এরিত্রিয়ার সরকারি আইনে স্পষ্টভাবে বলা হয়েছে।

কথায় বলে একে চন্দ্র, দুয়ে পক্ষ। আর তা যেন কাজে প্রমাণ করিয়ে দিয়েছে এরিত্রিয়া সরকার। সম্প্রতি এ বিষয়টি নিয়ে বেশ আলোচনার ঝড় উঠেছে। আরবীয় দেশগুলির মধ্যে এরিত্রিয়াতেই শুধুমাত্র এমন অদ্ভুত আইন জারি করা হয়েছে। রীতিমতো ধর্মীয় আইনের মাধ্যমে এই নির্দেশকে মান্যতা দিয়েছেন গ্র্যান্ড মুফতি।

আইনে স্পষ্ট করে বলা হয়েছে, এরিত্রিয়ার সমস্ত পুরুষকে ন্যূনতম দু’টি বিবাহ করতেই হবে। যদি দেশের কোনও পুরুষ বা নারী এই সিদ্ধান্তে আপত্তি জানান, তা হলে শাস্তি হবে যাবজ্জীবন জেল।

সরকারি সূত্রে জানানো হয়েছে, দেশে পুরুষের সংখ্যা কমে যাচ্ছে প্রতিনিয়ত। এর আগে দীর্ঘদিন ইথিওপিয়ার সঙ্গে যুদ্ধের কারণে অনেক পুরুষ হারিয়েছে এরিত্রিয়া। ক্রমশ পুরুষশূন্য হয়ে পড়ছে এই দেশ। তাই দেশের স্বার্থেই এই আইন বলবৎ করেছে দেশটির সরকার।